Art of Living

বিশ্ববিদ্যালয়ে কেনো এসেছি

বিশ্ববিদ্যালয়ে কেনো এসেছি

by Md Taofick Mahmoodur Rahaman -
Number of replies: 0

Department of Software Engineering 

Md Taofick Mahmoodur Rahaman 

Section -B

ID:221-35-847


মহান দার্শনিক রুশো বলেন, "Man is born free but everywhere he is in chain" অর্থাৎ মানুষ মুক্তভাবে এ পৃথিবীতে জন্মগ্রহণ করলেও প্রতি পদেই সে শৃঙ্খলিত।  এ পৃথিবীতে সবকিছুই প্রকৃতির নিয়মে বাধা। 

নিয়ম মেনেই মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের পর শুরু হলো উচ্চশিক্ষা। জীবনে সঠিক শৃঙ্খলাহীন লক্ষ্য জীবকে লক্ষ্যহীন নৌকার মতো পানিতে ভেসে বেড়ায়। তার কোনো গন্তব্য বা ঠিকানা থাকেনা। 

আর এ জন্য আমি মনে করি, একজন শিক্ষার্থীর সফলতার চাবিকাঠি হলো একটি ভালো মানের বিশ্ববিদ্যালয়। জ্ঞানার্জন ও দক্ষ মানের জীবন গড়ার জন্য ভালো বিশ্ববিদ্যালয়ের বিকল্প নেই। ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে পড়া ছিলো আমার ও আমার পরিবারের একটা স্বপ্ন। আমি মনে করি, সকল পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে বিশ্ববিদ্যালয় হলো শিক্ষাগুরু। জীবনকে সুন্দর, সার্থক ও সফলভাবে গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয়ের বিকল্প নেই। একটি ভালো শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীর জীবনকে বদলে দিতে পারে,তার ভেতরের প্রতিভাকে জাগিয়ে তুলতে  পারে। একটি ভালো বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে একজন শিক্ষার্থী একটি সমাজ, একটি জাতিকে সভ্য হিসেবে গড়ে তুলতে পারে। 

সত্যিকার অর্থেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মধ্যে ইতিবাচক ভাবনার জন্ম দেয়। মানুষের ইতিবাচক চেতনাকে জাগ্রত করে।

তাই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়াটা আমার লক্ষ্য ও স্বপ্ন ছিলো। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ আমাকে পরিপূর্ণ গড়তে, আমার মানসিক বিকাশ ও আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে বলে আমি মনে করি