Discussion on Learning to learn

Discussion :

Discussion :

by Maimuna Akter Rikta -
Number of replies: 0

""Learning To Learn""

হ্যা ! শিখতে শেখা, আমরা আসলে  কোন কিছু শিখতে গেলে হুট করেই শিখতে বসি, হয়তো কিছু সময়ের জন্য শেখাটা আমাদের প্রয়োজন হয়ে দাঁড়ায় কিন্তু এই শেখা খুব বেশি সময়ের জন্য আমাদের উপকারে আসে না, কিংবা আমাদের মস্তিষ্কেই আসেনা আমরা পুরো বিষয়টিই ভুলে যাই।

কারণ আমরা জানি না যে শেখার আগেও কিছু শিখতে হয়, কিছু শিখতে হলে সর্বপ্রথম আমাদের "মস্তিষ্ক ও আগ্রহ "নিয়ে শিখতে হবে। একটি প্রবাদ আছে, 

'practice makes a man perfect ' আসলেই কি তাই ? না হয়ত আমরা বিষয়টা অনুশীলন করে কিছু সময় এর জন্য ওই সময়ের জন্য ভাল কিছু করতে পারি কিন্তু এর পর আর এই বিষয় এ আমাদের কোন ধারনাই থাকে না কেননা আমরা " learning to learn "বিষয় টাই বুঝি না।জীবনে পড়াশোনা হোক বা  কর্মক্ষেত্র হোক আমরা দৈনন্দিন কাজের জন্য  আমাদের কিছু আচরণের কথা ভুলেই যাই, যার জন্য নানা ক্ষেত্রে আমাদের মানুষের বিরক্তির কারণ হয়ে যেতে হয়। সর্বোপরি বলা যায়,, জীবনের শেখার জন্য শিখতে হবে আমাদের মস্তিষ্ক আগ্রহ দিয়ে শিখতে বসতে হবে পাশাপাশি ছোট-বড় বদঅভ্যাসগুলো  ত্যাগ করতে হবে।  

"""" learning is very important before you learn , you need to prepare your brain for learning you need to grow interest for that learning """ & know to happy brain faster and better to learning ""